Mar 18, 2020

Realme 6i ৪৮মেগাপিক্সেলের ক্যামেরাসহ ৫০০০ এমএওএইচ ব্যাটারি নিয়ে আসছে


রিয়েলমি এই বছরের জানুয়ারিতে Realme 5i বাজারে ব্রিক্রি  চালু করেছিল এবং মাত্র দু'মাস পরে কোম্পানিটি তাদের Realme 6i বাজারে আনার  ঘোষণা করেছে।  এই Realme 6i মূলত রিয়েলমি ৫আই সাকসেসর। আপনারা জানেন যে, Realme 5i  বাংলাদেশের বাজারে লঞ্চ করেছে। যার দাম ৪/৬৪জিবি ভেরিয়েন্ট বাংলাদেশের বাজারে ৳১২,৯৯০ । 

রিয়েলমি ৬আই বিশ্বের প্রথম স্মার্টফোন যা মিডিয়াটেকের হেলিও জি৮০ প্রসেসরে চালিত।  এটি বক্সের ভেতর থেকেই অ্যান্ড্রয়েড ১০ ও রিয়েলমি ইউআই কাস্টমাইজেশন থাকবে।  যা দুটি মেমোরি ভেরিয়েন্ট বা সংস্করণে বাজারে আসছে - ৩জিবি / ৬৪জিবি এবং ৪জিবি / ১২৮জিবি।

রিয়েলমি ৬আই প্রায় সাড়ে ছয় ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লের সাথে নচযুক্ত  ১৬এম.পি সেলফি ক্যামেরা রয়েছে। যেখানে ৫আই তে ৮এম.পি সেলফি ক্যামেরা ছিল। 

নাওটো ফুকাসাওয়া ডিজাইন করা রিয়েলমি ৬ আই এর পিছনে ৪৮এম.পি মেইন (৫আই ১২এম.পি থেকে আপগ্রেড করা), ৮ এমপি আল্ট্রাওয়াইড, ২ এম.পি  সহ ২ এম.পি ম্যাক্রো ক্যামেরা সমন্বিত একটি কোয়াড সেটআপ রয়েছে। এছাড়াও বায়োমেট্রিক সিকিউরিটির জন্য  এর পিছনে  ফিঙ্গারপ্রিন্ট রিডারও রয়েছে।

রিয়েলমি ৬আইতে যুক্ত থাকবে পাওয়ার ব্যাকআপ দেওয়ার জন্য ৫০০০এমএএইচ ব্যাটারি । রিয়েলমি  ৫আই যেটি দশ ওয়াটের চার্জিং গতিতে একটি মাইক্রো ইউএসবি পোর্টের মাধ্যমে চার্জিং সুবিধা ছিল। তবে রিয়েলমি ৬আইতে থাকছে ইউএসবি-সি পোর্টের মাধ্যমে ১৮ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা।


রিয়েলমি ৬আই হোয়াইট মিল্ক এবং গ্রিনটি রঙে বাজারে আসছে। দুটি ভেরিয়েন্ট থাকবে, ৩/৬৪জিবির দাম হতে পারে বাংলাদেশি টাকায় ৳১৪,৯৯০ (Mayanmar KS.249,990) আর ৪/১২৮জিবির দাম হতে পারে বাংলাদেশি টাকায় ৳১৭,৯৯০ (Mayanmar KS.299,990)।  এই রিয়েলমি ৬আই সর্বপ্রথম ২৯মার্চে মায়ানমারে ব্রিক্রি শুরু হবে। বাংলাদেশে রিয়েলমি নতুন মডেলের স্মার্টফোনটি বাজারে আসতে একটু সময় নিতে পারে। কেননা এর ছোট ভাই রিয়েলমি ৫আই মাত্র এই মাসেই রিলিজ হয়েছে।  আমাদের কয়েকমাস সময় হয়তো অপেক্ষা করতে হবে।

No comments:

Post a Comment

মন্তব্য সম্পূর্ণ বাংলায় লিখুন