May 1, 2020

শাওমি রেডমি সিরিজের নতুন আরও দুই স্মার্টফোন (Redmi Note 9 & Redmi Note Pro Global)


গতমাসে ইন্ডিয়াতে শাওমি নোট সিরিজের দুইটা স্মার্টফোন রিলিজ হয়েছে। একটি হচ্ছে Redmi Note 9 pro আর অন্যটির নাম হচ্ছে Redmi Note 9 Pro Max । রেডমি নোট ৯ প্রো নামের হ্যান্ডসেটটিকে আবার রিবন্ডিং করে Global ভার্সনে রেডমি নোট ৯এস (Redmi Note 9s Global) নামে রিলিজ করা হয়েছে। যেটাকে ইন্ডিয়াতে রেডমি নোট 9 প্রো (Redmi Note 9 Pro) নামে ডাকা হয় সেটাই আবার রেডমি নোট ৯এস। 


মে মাসের ৩০ তারিখে, স্মার্টফোন কোম্পানি শাওমি আবার তাদের রেডমি নোট সিরিজের নতুন করে দুটি স্মার্টফোনের ঘোষণা দিয়েছে। একটি হচ্ছে Redmi Note 9 আর অন্যটি হচ্ছে Redmi Note 9 Pro । এখানে উল্লেখ্য যে ভারতের Redmi Note 9 Pro Max হচ্ছে Redmi Note 9 Pro Global  যে নতুন করে ইন্টারন্যাশনালি রিলিজ করার ঘোষণা দিয়েছে শাওমি।   

এখানে একমাত্র নতুন রিলিজ দেয়া হয়েছে শুধুমাত্র Redmi Note 9 (Global) স্মার্টফোনটি। যেটাতে মিডিয়াটেকের হেলিও জি৮৫ চিপসেট ব্যবহার করা হয়েছে। যা কিনা ১২ মিলিমিটারের একটি গেমিং চিপসেট যেটা গেমিং ইউজারদের টার্গেট করে তৈরি করা হয়েছে। ৫০২০ এমএওএইচ ব্যাটারি যাতে আছে ১৮ ওয়াট এর ফাস্ট চার্জিং সুবিধা।  পেছনের দিকে ৪৮ মেগাপিক্সেলের চার ক্যামেরা সেটআপ। সামনের দিকে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে সমৃদ্ধ  সেলফির জন্য সামনের  ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ডিসপ্লের প্রডাকশন হিসেবে থাকছে কর্নেল গরিল্লা গ্লাস ৫। আরো থাকছে আইয়ার ব্লাস্টার, হেডফোন জ্যাক ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার যা পেছনের দিকে ক্যামেরা বাম্পের নিচে। বাজারে তিনটি কালের সাথে ৩/৬৪ জিবি এবং ৪/১২৮জিবি ভার্শনে পাওয়া যাবে।




একনজরে কনফিউজ থিং:
New Model - Xiaomi Redmi Note 9
Redmi Note 9 Pro (Indian) - Redmi Note 9s (Global)
Redmi Note 9 Pro Max (Indian) - Redmi Note 9 Pro (Global)

No comments:

Post a Comment

মন্তব্য সম্পূর্ণ বাংলায় লিখুন