Oct 30, 2021

শাওমি রেডমি নোট ১১ প্রো প্লাস, রেডমি নোট ১১ প্রো ও রেডমি নোট ১১ দাম/ফিউচার সমূহ


গত সপ্তাহে চীনে তিনটি নতুন ফোনের উন্মোচন করেছে শাওমি - Redmi Note 11 Pro এবং Redmi Note 11 Pro Plus এবং আর সাশ্রয়ী মূল্যের Redmi Note 11 ৷ Redmi Note 11 Pro ও Redmi Note 11 Pro Plus ডিভাইস দুটির মূল পার্থক্য - Pro Plus ভেরিয়েন্টটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে,  অপরদিকে Pro মডেলে ব্যাটারি তুলনামূলক বড়।


রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস এ দুটি ফোন বাইরের দিকে একই রকম। সামনের প্যানেলের ডিসপ্লে 120Hz রিফ্রেশ রেট এবং 360Hz টাচ স্যাম্পলিং রেট সহ  ৬.৬৭" অ্যামোলেড ডিসপ্লে মাঝে মাত্র ২.৯৬ মিলিমিটার ব্যাসে একটি বিশেষ করে ছোট সেলফি ক্যামেরা পাঞ্চ-হোল দেওয়া হয়েছে ডিসপ্লেতে। আরো থাকবে প্রসেসর হিসেবে মিডিয়াটেকের ডাইমেনসিটি ৯২০ চিপসেট এবং বাজারে পাওয়া যাবে তিনটি ভেরিয়েন্টে - ৬/১২৮জিবি, ৮/১২৮জিবি ও ৮/২৫৬জিবি।

রেডমি নোট ১১ প্রো প্লাসের সবচেয়ে চিত্তাকর্ষক ফিউচার এর ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং যা প্রায় ১৫ মিনিটের মধ্যে ৪,৫০০ এমএএইচ ব্যাটারির ফুল চার্জ করা যাবে। 

নন-প্লাস মডেল রেডমি নোট ১১ প্রো ফোনের জন্য চার্জিং স্পিড রেটকে কমিয়ে ৬৪ ওয়াট  করে দেওয়া হয়েছে, যা তারপরও অত্যন্ত দ্রুত বলা চলে এবং ঐ মডেলে তুলনা মূলক বড় ৫,১৫০ এমএএইচ ব্যাটারি পাবেন।

অন্যদিকে রেডমি নোট ১১ মডেলটি দেখতে তার প্রো ও প্রো প্লাস ভাইবোনের মতোই কিন্তু ফিউচারের দিকদিয়ে কয়েকটি উল্লেখযোগ্য ডাউনগ্রেড আছে। যেমন চিপসেটটি ডাইমেনসিটি ৮১০ আর র্যাম ও স্টোরেজে অপশন বা ভেরিয়েন্ট থাকবে  - ৪/১২৮জিবি, ৬/১২৮জিবি, ৮/১২৮জিবি ও ৮/২৫৬জিবি।

রেডমি নোট ১১ সামনের দিকে,  ফুল এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্জ রিফ্রেশ রেটের ৬.৬" এলসিডি ডিসপ্লে। পিছনের দিকের কেমেরা কাট-আউটি অনেক বড় হলেও দুঃখজনকভাবে শুধুমাত্র দুটি ক্যামেরা থাকছে, একটি ৫০ মেগাপিক্সেলের এবং ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা। তবে বরাবরের মত ১৬ মেগাপিক্সেল সেলফি শুটার রয়েছে।

রেডমি নোট ১১ ফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি চালিত ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা আছে। ফুল চার্জ হতে সময় লাগবে ৬২মিনিট বা এক ঘণ্টা।

এখানে, ৩.৫মিমি অডিও জ্যাক, স্টেরিও স্পিকার এবং একটি আইআর ব্লাস্টার সেন্সর, পাশাপাশি এমআইইউআই ১২.৫ এর সাথে অ্যান্ড্রয়েড ১১ চালিত। প্রো মডেলের মতোই, রেডমি নোট ১১-এ মাইক্রো এসডি স্লট নেই।