Oppo Find X5 Pro তে ব্যবহৃত হবে Snapdragon 8 Gen 1 চিপ, থাকছে ColorOS

Oppo এর নতুন Find X5 সিরিজের আনুষ্ঠানিক ইভেন্টটি 24 ফেব্রুয়ারি (11:00 GMT) লাইভ স্ট্রিম করা হবে। যে কেউ ইচ্ছে করলে Oppo.com-এ অনুষ্ঠানটি দেখতে পারবেন।





যদিও ইভেন্টটি একটি নতুন সিরিজের সাথে পরিচয় করিয়ে দেওয়ার জন্য, মডেলটি Oppo-এর জনপ্রিয় Find X5 Pro তা অনুমান করা কঠিন নয়। ফোনটি Snapdragon 8 Gen 1 চিপ  চালিত হবে এবং ইউআই হিসাবে থাকবে ColorOS।

অপ্পো তাদের ক্যামেরার ইমেজ প্রসেসিং উন্নত করার জন্য Hasselblad এর সহযোগিতায় নিয়ে কাজ করছে লাগছে।  যেমন রিয়েল-টাইম RAW প্রসেসিং এবং 4K ভিডিও রেকডিংয়ের জন্য AI এর মধ্যে রয়েছে।

এই ফোনের চকচকে ব্যাক প্যানেলে যা আসলে একটি "অতি-হার্ড,  সিরামিকের তৈরি"। সারফেস ফিনিশ দেখতে বেশ চকচকে, কিন্তু Oppo বলে যে এতে এক ধরনের বিশেষ টেক্সচার যুক্ত করা হয়েছে। যাতে করে হাতের ময়লা ও আঙ্গুলের ছাপ না পরে। ফোনটি কালো এবং সাদা কালারে পাওয়া যাবে, সম্ভবত অন্যান্য কালারেও আসবে। 

Oppo Find X5 Pro তে ৩টি ক্যামেরা সেন্সর থাকবে, একটি IMX766 সেন্সর (50 MP, 1/1.56”, 1.0 µm) থাকবে মেইন ক্যামেরার জন্য এবং অন্যটি আল্ট্রা ওয়াইডের জন্য। টেলিফটোর জন্য থাকছে 5x হাইব্রিড জুমসহ ১৩ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। সেলফি ক্যামেরাটি নতুন IMX709 সেন্সর ব্যবহৃত হয়েছে যা Reno7 সিরিজে ব্যবহৃত হয়েছিল  ছিল। এছাড়াও প্রো মডেলটিতে একটি 6.7" এলটিপিও এমোলেড, ডিসপ্লে (1440p+, 120 Hz), 12GB পর্যন্ত RAM, একটি IP68 রেটিং, 80W দ্রুত চার্জিং (50W ওয়্যারলেস)সহ ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

এছাড়া Oppo Find X5 এর জন্য, আনুষ্ঠানিকভাবে এফোন সম্পর্কে অনেক কিছু অজানা, তবে লিকস্টারের মতে ডাইমেনসিটি ৯০০ চিপসেট ব্যবহৃত হবে এবং ৮০ ওয়াটের তারযুক্ত, ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিংসহ  ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকবে । ডিসপ্লে এবং ক্যামেরা প্রো মডেলের মত একই হওয়ার সম্ভাবনা বেশি। 

যাইহোক, এই সিরিজের একজন তৃতীয় সদস্য থাকতে পারে, Oppo Find X5 Lite নামে। কিন্তু আশা করা হচ্ছে সেটি মূলত রিব্যান্ড Reno7 হবে।