উত্তরাধিকারের সম্পত্তির হিসাব করুন অ্যাপ দিয়ে

সম্পদের হিসাব
উত্তরাধিকার অনুযায়ী সম্পত্তির হিসাব বের করা খুব জটিল একটি প্রক্রিয়া। আধুনিক যুগের মানুষ হিসেবে কারোর সাহায্য ছাড়া ব্যক্তিগত উদ্যোগে উত্তরাধিকারী হিসাব করা প্রায় অসম্ভব একটি ব্যাপার।

এখন এই সমস্যার সমাধান করা যাবে মাত্র কয়েক সেকেন্ডে! করতে হবে না কোনো চিন্তা; অথবা দৌড়াদৌড়িও করতে হবে না উকিল/মহুরির কাছে। সম্পত্তির হিসাব এখন হবে সহজেই; মাত্র এক ক্লিকে!

মৃত ব্যক্তির সম্পদ জটিলতা নিরসনকল্পে এটুআই প্রোগ্রামের উদ্যোগে চালু হয়েছে ‘উত্তরাধিকার ডট বাংলা’ সিস্টেম। এই সাইট ও অ্যাপের মাধ্যমে মৃত ব্যক্তির সম্পদ (জমি, স্বর্ণ, রৌপ্য, টাকা) তার উত্তরাধিকারীদের মধ্যে বণ্টনের হিসাব নির্ণয় সহজেই করা সম্ভব। এছাড়াও উত্তরাধিকার-এর সাইট ও অ্যাপে উত্তরাধিকারদের মধ্যে সম্পদ বন্টনের নিয়মকানুন ও প্রয়োজনীয় প্রশ্নের উত্তর দেওয়া রয়েছে। 

এই সিস্টেমটির মাধ্যমে সাধারণ জনগণ, আইনজীবী, বিচারক, ভূমি প্রশাসন, আইনের শিক্ষক, জমির ক্রেতা-বিক্রেতাসহ সর্বসাধারণ খুব সহজেই উত্তরাধিকার সংক্রান্ত যেকোন সমস্যার সমাধান পাবেন খুব সহজেই। এ ব্যাপারে আরও বিস্তারিত জানতে ক্লিক করুন উত্তরাধিকারের ওয়েবসাইটেঃ uttoradhikar.gov.bd । এছাড়া উত্তরাধিকারের অ্যাপটি বিনামুল্যে পাওয়া যাবে গুগল প্লে স্টোরে।