কেমন চলে ৫০০ টাকার ব্লুটুথ হেডফোন TWS F9 - রিভিউ

যাদের বাজেট খুবই কম ৫০০ টাকার আশেপাশে। তাদের জন্য মূল এই TWS টি যার নাম TWS F9। মূলত ৫০০ টাকার আশেপাশে ভালো ব্র্যান্ডের ব্লুটুথ হেডফোন বা TWS পাওয়া যায় না। ভালো ব্লুটুথ স্পেশালি শাওমি অথবা কোন ব্র্যান্ডের হেডফোন কিনতে গেলে ১৫০০ টাকার উপরে যেতে হবে। অনেকের কাছে পনেরোশো টাকা দিয়ে ব্লুটুথ হেডফোন কিনা সম্ভব হবে না বা কিনতে চান। শুধুমাত্র তাদের জন্য আজকের এই প্রোডাক্টি। 




মূলত ৫০০ টাকার কম দামের হেডফোন থেকে যে পারফরম্যান্স পাবেন তাহল মুটামুটি সাউন্ড কোয়ালিটি ও ভাল ব্যাটারি ব্যাকআপ। ভাল ব্যাটারি ব্যাকআপ বলতে ৩-৪ ঘনটা গান শুনা যাবে। এই জিনিসটা এই দামে খুব ভালোভাবে ফিলাপ করতে পারে ৫০০ টাকার TWS F9 । কেস থেকে TWS টি চার্জ করা যাবে ৩ বারের উপর। কেসটি একবার চার্জ করতে সময় লাগবে প্রায় ৩ ঘন্টা। ইয়ার বার্ড দুইটা চার্জ করতে সময় লাগবে ২ ঘন্টা। 


এটার সাউন্ড কোয়ালিটি মোটামুটি ভালো। মিউজিক বা টিকটক শুনার জন্য ব্যবহার করতে পারেন। তবে গেইম খেলতে গেলে এই দামের মধ্যে কোনোটাই ভাল হবে না এইটা সহ। আর কলে কথা বলা যায় একটু জুড়ে আওয়াজ করে কথা বলতে হবে। মোবাইল পকেটে রেখেও গান শুনা যায়। তবে আপনার মোবাইলের ব্লুটুথ কানেক্টিভিটি দূর্বল হলে কিছুটা সমস্যা করবে পকেটে মোবাইল রেখে দিলে। 



এইটার কমফোর্ট নিয়ে সমস্যা হল যাদের কান ছোট তাদের কান ব্যাথা করতে পারে। দীর্ঘ সময় ধরে ব্যবহার করলে সবার ক্ষেত্রেই একটু পেরা দিবে, কান ব্যাথা করবে। সহজে কান থেকে খুলে না পড়লেও সমস্যা আছে, গরমে কানের ঘামের কারণে কান থেকে খুলে পরে যেতে পারে। 


কেস থেকে মোবাইল চার্জ করা যায় তবে আমার ৫০০০ মিলি এম্পায়ারের মোবাইল ৫০% এর উপর চার্জ করতে পারিনি একবারে। তাই পাওয়ার ব্যাংক হিসাবে ব্যবহারের চিন্তা বাদ দেওয়া উচিত। 


F9 এর কেসটা তুলনামূলক বড় তাই পকেটে রাখা একটু ঝামেলার ব্যাপার।  Redmi Buds Youth 3 ছোট সাইজে না। Redmi Buds Youth 3 এর দাম কিন্তু ১,৭৫০ টাকা প্রায়। তারপরও F9 কে পছন্দ করতে পারেন এই ব্যাপারটিকে বাদ দিয়ে। কেননা সকল ভালোর দু-একটা কালো থেকেই ফ্রি। ধন্যবাদ।।
- বিডিটেকএক্স