Mar 3, 2020

শাওমির Redmi K30 সিরিজের ১ মিলিয়ন ফোন ব্রিক্রির রেকর্ড

Redmi k30


শাওমি রেডমি কে৩০ লাইনআপ স্মার্টফোন  গত বছরের ডিসেম্বরে বাজারে এসেছিল এবং চাইনিজ কোম্পানিটি ইতিমধ্যে ১মিলিয়ন ইউনিট ফোন বিক্রি করেছে। শাওমি রেডমি  ব্র্যান্ডের অফিশিয়াল চাইনিজ পেইজ ওয়েইবো প্রোফাইল অনুসারে, এই সংখ্যা প্রকাশ করা হয়েছে এবং এর  মধ্যে রেডমি কে৩০ ও কে৩০ ৫জি অন্তর্ভুক্ত রয়েছে।
শাওমি যে পরিমাণ রেডমি স্মার্টফোন বাজারে বিক্রি করেছে। এর সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো Cononavirus এর  প্রভাবে স্মার্টফোন বাজারে অনেকটা নিম্নমুখী বা মন্দা পরিস্থিতি চলছে। এই অবস্থায় শাওমির এ সাফল্য সত্যিই আশ্চর্যজনক। স্পেশালি চাইনিজ মোবাইল কোম্পানি শাওমি জন্য একটি বড় অর্জন।

Poco x2 bd price

 
শাওমি রেডমি কে৩০ (Xiaomi Redmi k30) এবং রেদমি কে৩০ ৫জি (Xiaomi Redmi k30 5G) আনুষ্ঠানিকভাবে ১০ডিসেম্বর 120Hz ডিসপ্লে এবং ৬৪ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা ফিউচারসহ বাজার এসেছিল।  স্ন্যাপড্রাগন ৭৩০জি চিপসেটের রেডমি কে৩০ ডিভাইসটি প্রায় সঙ্গে সঙ্গে বিক্রি শুরু করা হয়, পরে স্ন্যাপড্রাগন ৭৬৫জি চালিত 5G ভার্সনের রেডমি কে৩০ প্রায় একমাস পরে জানুয়ারীতে বাজারে এসেছে।
বর্তমানে রেডমি কে 30 চীনে দাম  1,599 ($ ​​230 / € 205) ইয়ান, যখন এর ৫জি  ভার্সনের দাম 1,999 ($ ​​285 / € 255) ইয়ানে বিক্রি হয় এবং এই ফোনের হালকা সংস্করণ ৬/৬৪জিবির ফোনটি ভারতে ও বাংলাদেশে পোকো এক্স২ (Xiaomi Poco X2) নামে আলাদা দামের বিক্রি করা হচ্ছে, তবে এই পোকা এক্স২ বিক্রয় সংখ্যা উল্লেখিত সংখ্যার বাহিরে, এটির সংখ্যা যোগ করলে প্রকৃত বিক্রয় সংখ্যা আরও বেশি হবে।


সর্বশেষে শাওমি রেডমি কে৩০ ফিউচার সমূহ নিম্নে উল্লেখ করা হলো-

বডি: প্লাস্টিকের ফ্রেম, গরিলা গ্লাস 5 সামনে এবং পিছনে, ২০৮গ্রাম ওজন।

স্কীন: ৬.৭ ইঞ্চি আইপিএস এলসিডি, 120Hz, রিফেস রেট, HDR10 সাপোর্ট, 1080 x 2400px (ফুল এইচডি) রেজোলিউশন, ২০:৯ অনুপাত, ৩৯৫ পিক্সেল ঘনত্ব।

মেইন রিয়ার ক্যামেরা: প্রাথমিক: ৮ মেগাপিক্সেল, এফ / ১.৯৯ অ্যাপারচার, ১ / ১.7 "সেন্সর আকার, ০.৮µ মি পিক্সেল আকার, পিডিএফ। আল্ট্রা প্রশস্ত: ৮ মেগাপিক্সেল, এফ / ২.২, ১/৪", ১.১২µ মি পিক্সেল।  ম্যাক্রো ক্যামেরা: মেগাপিক্সেল, এফ / 2.4, 1/5 ", 1.75µm। Depths সেন্সর: ২ মেগাপিক্সেল; 2160p @ 30fps, 1080p @ 30/60 / 120fps, 720p @ 960fps ভিডিও রেকর্ডিং।

সেল্ফি ক্যামেরা: প্রাথমিক: ২০ মেগাপিক্সেল, f / 2.2 অ্যাপারচার, 0.9 0.m পিক্সেল।  Depths সেন্সর: ২ মেগাপিক্সেল;  1080p / 30fps ভিডিও রেকর্ডিং।
অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড ১০;  এমআইইউআই ১১।

চিপসেট: স্ন্যাপড্রাগন 730 জি (8nm): অক্টা-কোর (2x2.2 গিগাহার্টজ ক্রিয়ো 470 গোল্ড এবং 6x1.8 গিগাহার্টজ ক্রিয়ো 470 সিলভার), অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ।

মেমোরি: র‌্যামের ৬/৮ জিবি;  ৬৪/১২৮/২৫৬ জিবি ইউএফএস ২.১ স্টোরেজ;  শেয়ার্ড মাইক্রোএসডি স্লট। দুটো সিম ও একটি মেমোরি কার্ড একসাথে ব্যবহার করা যাবে না। মেমোরি কার্ড ব্যবহার করতে হলে একটি সিম ব্যবহার করতে হবে।

ব্যাটারি: ৪,৫০০ এমএএইচ;  ২৭ ওয়াটের ফাস্ট চার্জিং।

কানেক্টিভিটি: ডুয়েল-সিম;  এলটিই-এ, ৪-ব্যান্ড ক্যারিয়ার সমষ্টি, এলটিই ক্যাট -১২ / ক্যাট -১৩;  ইউএসবি-সি;  ওয়াই-ফাই এ / বি / জি / এন / এসি;  ডুয়াল-ব্যান্ড জিপিএস;  ব্লুটুথ ৫.০;  এফএম রেডিও;  এনএফসি;  আইআর ব্লাস্টার

বিবিধ: সাইড সেট করা ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি রিডার;  ৩.৫ মিমি অডিও জ্যাক।

No comments:

Post a Comment

মন্তব্য সম্পূর্ণ বাংলায় লিখুন