শাওমি স্মার্টফোনের থাকবে আন্ডার স্কিন ডুয়েল ক্যামেরা

মি মিক্স আলফা

চীনা স্মার্টফোন ব্র্যান্ড শাওমি কম দামে ভালো স্পেসিফিকেশন দিয়ে স্মার্টফোন জগতে সবচেয়ে জনপ্রিয় নাম। বর্তমানে শাওমি আন্ডার স্ক্রীন ক্যামেরা নিয়ে কাজ করছে। 

আন্ডার স্কিন ডিসপ্লে ক্যামেরা ডিসপ্লের উপর দিকে অবস্থান করবে। এটি সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হবে।  যার ফলে ডিসপ্লের উপর দিকে আর নচ থাকবে না।

এই নচ ডিসপ্লে অনেকের কাছে বিরক্তিকর একটা জিনিস। নচ ডিসপ্লের বিকল্প হিসেবে আন্ডার স্ক্রীন ক্যামেরা আসবে। অনেকের কাছে নচ জিনিসটা একটা বিরক্তিকর জিনিস। তাদের জন্য আন্ডার স্ক্রিন ডিসপ্লে ক্যামেরা পারফেক্ট চয়েজ হবে। 

তবে এই মুহূর্তে আন্ডার স্ক্রীন ডিসপ্লে ক্যামেরার স্মার্টফোন বাজারে এভেইলেবল নয়। আগামী বছরের শুরুর দিকে বাজারে আসার সম্ভাবনা আছে।

ইতিমধ্যেই শাওমি ও অপ্প তাদের আন্ডার স্ক্রিন ডিসপ্লে ক্যামেরা প্রোটোটাইপ ফোন তৈরি করে দেখিয়েছে। বর্তমান সময় গুলোতে চিনা কোম্পানি শাওমি একের পর এক অ্যাডভান্স টেকনোলজি সমন্বয়ে তৈরি স্মার্টফোন বাজারে নিয়ে আসতেছে। সর্বশেষ মি মিক্স আলফা মডেল এ এমন একটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার এক্সপেক্ট রেশিও 180 শতাংশ। অর্থাৎ স্মার্টফোনের বডির পুরোটাই ডিসপ্লে দিয়ে ঢাকা। শুধুমাত্র পেছনের দিকে ক্যামেরা ও ফ্লাসলাইট এর জন্য উপর থেকে নিচ দিকে লম্বা ভাবে কিছু জায়গা ফাঁকা। এটি প্রথম একমাত্র মোবাইল যা পুরোটাই ডিসপ্লে দিয়ে মোড়ানো স্মার্টফোন। যদিও এটি ভাঁজ করা যায় এমন ফোন নয়। 

এই আন্ডার স্কিন ডিসপ্লে ক্যামেরার স্মার্টফোন অফিশিয়ালি এনাউন্সমেন্ট হয়নি, এখন পর্যন্ত। তবে ২০২০ সালের শুরুর দিকে আন্ডার স্ক্রিন ডিসপ্লে ক্যামেরা ফোন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে দেখা পাওয়া যেতে পারে। যে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে স্পেনের বার্সেলোনা ফেব্রুয়ারি মাসের ২৪ তারিখ। তাই আমাদের এ পর্যন্ত অপেক্ষা করতে হবে। দেখা যাক মোবাইল পাগলদের জন্য শাওমি কি নিয়ে আসে।

You May Like