অ্যাডসেন্স আবেদন করার তিন দিনের মধ্যে ইমেইল না আসার কারণ

অ্যাডসেন্স আবেদন
অ্যাডসেন্সের আবেদন করে ইমেইলের অপেক্ষায় আছেন? কিন্তু ইমেইল আসতেছে না। তাদের জন্য আজকের এ পুস্ট লিখছি।

অ্যাডসেন্স আবেদন করার ৬ ঘন্টার মধ্যে ইমেইল আসে। হ্যা, অনেকের ১ দিনে আবার অনেকের ৩ দিনে ইমেইল আসে বা অ্যাডসেন্স থেকে তাদের আবেদনের বিষয়ে জানানু হয়। অনেকের আবার সাপ্তাহ পার হয়ে যায়। তবু অ্যাডসেন্স থেকে কোনো ইমেইল আসে না। এমন কেন হয়? অনেকে এ প্রশ্নটা করে থাকেন।

কেনো অ্যাডসেন্স ইমেইল আসে না বা লম্বা সময় নেয়

অ্যাডসেন্স সাধারণ সর্বোচ্চ ৩ দিনের মধ্যেই রিভিউ করে ইমেইলের মাধ্যমের আবেদননের অবস্থা জানিয়ে দেয়। আবেদন গ্রহণ না করা হলে তার কারণ জানিয়ে দেয় ইমেইলের মাধ্যমে। আবার অনেকের ইমেইল আসে না। সেটার সুনির্দিষ্ট কারণ কেউ বলতে পারে না। তবে অ্যাডসেন্স নিয়ে খোঁজ খবর করে যেসব কারণে অ্যাডসেন্স ইমেইল পেতে লম্বা সময় নেয় তার কিছু কারণ নিম্নে উল্লেখ করা হলঃ


উপরে উল্লেখিত বিষয় বিবেচনা করে আবেদন করলে আশা করি দ্রুত ইমেইল পাবেন। আরেকটা বিষয় জেনে রাখা ভাল। যদি ব্লগার থেকে আবেদন না করে সরাসরি নিজস্ব বা টপলেভেল ডোমেন দিয়ে আবেদন করেন তাহলে সাইটের হেড ট্যাগের মধ্যের অ্যাডসেন্স প্রদত্ত কোড বসাতে হয়। ব্লগার সাব ডিমেন / ফ্রি ব্লগার সাব ডোমেন দিয়ে আবেদন করেন তাহলে কোড বসাতে হবে শুধু মাত্র সাইটের ল্যায়াউটে অ্যাডসেন্স Widget বা এড ইউনিট যোক্ত করতে হবে।